বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৫০ পূর্বাহ্ন

খবরের শিরোনাম :
বিএনপি’র বিভাগীয় সমাবেশের দু’দিন আগেই রংপুরে পরিবহন ধর্মঘটের ঘোষনা মটর মালিক সমিতি। ধর্মঘট উপেক্ষা করে রংপুরে বিভাগীয় সমাবেশ সফল করার ঘোষনা বিএনপি’র, সকল প্রস্তুতি সম্পন্ন ব্যবসার পরিবেশ দিয়েছি, আপনারা দেশের কথা ভাবুন— ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী আ.লীগ প্রার্থীকে হারিয়ে জাপা নেতা জয়ী হারাগাছে মাদ্রাসার কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ বহিষ্কৃত সেনা সদস্যের বিরুদ্ধে। সমাধান দিলো পুলিশ, হরিজন সেই কিশোরকে মিষ্টি খাওয়ানো হলো রংপুর সিটি নির্বাচনে মোস্তফাকে জাপার মেয়র প্রার্থী ঘোষণা রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি পছন্দের ছেলেকে বিয়ে করায়, পরিবারের হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দম্পতি পাগলাপীর বাইক রাইডার্স এর মাধ্যমে নিরাপদ বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ।
ডট বল খেলাও বাংলাদেশের পরিকল্পনার অংশ!

ডট বল খেলাও বাংলাদেশের পরিকল্পনার অংশ!

নিউজ ডেক্সঃ

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের ব্যাটিংয়ের অন্যতম প্রধান সমস্যা ডট বল। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে থেকে শুরু করে মাঝের ওভারগুলোতে ডট বলের বাহার বসিয়েছিলেন যেন বাংলাদেশের ব্যাটাররা। যে কারণে ব্যাটিংয়ে মেলেনি কাঙ্ক্ষিত রান, সুপার লিগ থেকে দিতে হয়েছে খালি হাতে।

চলতি ওয়ানডে সিরিজেও দেখা যাচ্ছে এই অতিরিক্ত ডট বল খেলার প্রবণতা। বুধবার প্রথম ওয়ানডেতে আফগানদের করা ২১৫ রান টপকে যেতে বাংলাদেশ খেলেছিল ২৯৩ বল। যেখানে ডটই ছিল ১৭৭টি। প্রায় একই দশা দ্বিতীয় ম্যাচেও। এবার ৫০ ওভার তথা ৩০০ বলের মধ্যে রান হয়নি ১৪৬ বলে।

শেষ ম্যাচের আগে তাই অবধারিতভাবেই প্রশ্ন উঠলো এই ডট বল সম্পর্কে। জবাবে দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ জানিয়েছেন, মূলতঃ পরিস্থিতি বিবেচনায় ডট বলের হারটা বেশি হয়ে যাচ্ছে বাংলাদেশের। তবে ভিন্ন ভিন্ন পরিস্থিতিতে ডট বল খেলাটাও দলের পরিকল্পনারই অংশ বলে মন্তব্য করেন মিরাজ।

তিনি বলেন, ‘ডট বল হবে, কিন্তু উইকেটটাও গুরুত্বপূর্ণ। জুটি গড়ার সময় মাঝেমধ্যে একইভাবে খেললে কঠিন হয়, উইকেট পড়ে যায়। অনেক সময় একটু ধীরে খেলতে হয়, অনেক সময় অ্যাটাকিং মুডে খেলতে হয়। এটা আসলে ম্যাচের পরিকল্পনাতেই থাকে। আমরা যদি একই ধাঁচে খেলি, মানে রানের জন্য খেলি তখন কিন্তু উইকেট পড়ার চান্স থাকে।

মিরাজ আরও যোগ করেন, ‘মাঝে মাঝে ডট হওয়া খারাপ কিছু নয়। এটি জুটি তৈরি করে। জুটি হলে পরের ব্যাটাররা আরও আত্মবিশ্বাস নিয়ে ব্যাট করতে পারি। গত ম্যাচে দেখুন লিটন-মুশি ভাই যখন শুরু করে, আস্তে-আস্তে শুরু করেছিলেন; কিন্তু পরের দিকে রানের গতিটা বাড়িয়ে নিয়েছেন। তো এটাই পরিকল্পনা থাকে। আমরা উইকেট না দিয়ে খেলা বিল্ডআপ করেছি ও শেষ পর্যন্ত টেনে নিয়েছি। তো ডট বলটা বাজে কিছু না, জুটি গড়াটা গুরুত্বপূর্ণ।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০১০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মায়াবাজার.কম
Developed BY Rafi It Solution