বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:০২ অপরাহ্ন

খবরের শিরোনাম :
বিএনপি’র বিভাগীয় সমাবেশের দু’দিন আগেই রংপুরে পরিবহন ধর্মঘটের ঘোষনা মটর মালিক সমিতি। ধর্মঘট উপেক্ষা করে রংপুরে বিভাগীয় সমাবেশ সফল করার ঘোষনা বিএনপি’র, সকল প্রস্তুতি সম্পন্ন ব্যবসার পরিবেশ দিয়েছি, আপনারা দেশের কথা ভাবুন— ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী আ.লীগ প্রার্থীকে হারিয়ে জাপা নেতা জয়ী হারাগাছে মাদ্রাসার কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ বহিষ্কৃত সেনা সদস্যের বিরুদ্ধে। সমাধান দিলো পুলিশ, হরিজন সেই কিশোরকে মিষ্টি খাওয়ানো হলো রংপুর সিটি নির্বাচনে মোস্তফাকে জাপার মেয়র প্রার্থী ঘোষণা রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি পছন্দের ছেলেকে বিয়ে করায়, পরিবারের হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দম্পতি পাগলাপীর বাইক রাইডার্স এর মাধ্যমে নিরাপদ বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ।
সাবেক সংসদ সদস্য করিম উদ্দিন ভরসার ছোট ছেলে হত্যায় বড় ছেলের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল।

সাবেক সংসদ সদস্য করিম উদ্দিন ভরসার ছোট ছেলে হত্যায় বড় ছেলের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল।

নিউজ ডেক্সঃ

জাতীয় পার্টির (জাপা) সাবেক সাংসদ শিল্পপতি করিম উদ্দীন ভরসার এক ছেলেকে হত্যার দায়ে আরেক ছেলে কবিরুল ইসলাম ভরসার মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

বুধবার (২৩ মার্চ) সাজা অনুমোদনের আবেদনের (ডেথ রেফারেন্স) ওপর শুনানি শেষে বিচারপতি সৈয়দ মো. জিয়াউল করিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে পলাতক কবিরুলের পক্ষে শুনানি করেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হাফিজুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. জাহাঙ্গীর আলম।

২০০৯ সালের ২৭ এপ্রিল ছোট ভাই খায়রুল ইসলাম ভরসা ওরফে কাজলকে রাজধানীর বিজয়নগরের একটি অফিসে গুলি করে হত্যা করেন বড় ভাই কবিরুল। হত্যাকাণ্ডের পর নিহতের শ্যালক ইমরান হোসেন বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। সেখানে কবিরুল ইসলাম ভরসাকেই একমাত্র আসামি করা হয়।

ঘটনার ২৩ দিনের মাথায় রাজধানীর উত্তরখানের একটি মাদকাসক্তি নিরাময় কেন্দ্র থেকে কবিরুলকে গ্রেফতার করে পুলিশ। আদালতে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। পরে জামিনে বেরিয়ে পালিয়ে যান।

মামলায় বিচার শেষে ২০১৬ সালের ১১ এপ্রিল ঢাকার চতুর্থ মহানগর দায়রা জজ আদালত কবিরকে মৃত্যুদণ্ড দেন। পরে নিয়মানুযায়ী মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। তার ওপর শুনানি শেষে বুধবার রায় দেন আদালত।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০১০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মায়াবাজার.কম
Developed BY Rafi It Solution