বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১২:৩৫ অপরাহ্ন

খবরের শিরোনাম :
বিএনপি’র বিভাগীয় সমাবেশের দু’দিন আগেই রংপুরে পরিবহন ধর্মঘটের ঘোষনা মটর মালিক সমিতি। ধর্মঘট উপেক্ষা করে রংপুরে বিভাগীয় সমাবেশ সফল করার ঘোষনা বিএনপি’র, সকল প্রস্তুতি সম্পন্ন ব্যবসার পরিবেশ দিয়েছি, আপনারা দেশের কথা ভাবুন— ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী আ.লীগ প্রার্থীকে হারিয়ে জাপা নেতা জয়ী হারাগাছে মাদ্রাসার কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ বহিষ্কৃত সেনা সদস্যের বিরুদ্ধে। সমাধান দিলো পুলিশ, হরিজন সেই কিশোরকে মিষ্টি খাওয়ানো হলো রংপুর সিটি নির্বাচনে মোস্তফাকে জাপার মেয়র প্রার্থী ঘোষণা রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি পছন্দের ছেলেকে বিয়ে করায়, পরিবারের হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দম্পতি পাগলাপীর বাইক রাইডার্স এর মাধ্যমে নিরাপদ বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ।
হারাগাছে মাদক সেবন ও চুরি বেড়ে যাওয়ার অভিযোগ

হারাগাছে মাদক সেবন ও চুরি বেড়ে যাওয়ার অভিযোগ

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার বিভিন্ন এলাকায় মাদক সেবন ও চুরি বেড়ে যাওয়া সহ জুয়া খেলার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা পরিষদ সভা কক্ষে মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় কমিটির সভায় এমন অভিযোগ তুলে ধরেন হারাগাছ পৌরসভার প্যানেল মেয়র মাসুদার রহমান।

তিনি বলেন, সম্প্রতি হারাগাছ পৌরসভার ছয় ও পাঁচ নাম্বার ওয়ার্ড সহ বিভিন্ন এলাকায় মাদক সেবনকারীর সংখ্যা বেড়ে গেছে। এর ফলে এলাকায় চুরির ঘটনা ঘটেছে। মাদক সেবন ও চুরি রোধে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়ানো উচিত।
সভায় হারাগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদ অভিযোগ করে বলেন, তার ইউনিয়নের কয়েকটি স্থানে প্রকাশ্যে জুয়া খেলা চলে। সামাজিক অবক্ষয় রোধে জুয়া খেলা বন্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

এ প্রসঙ্গে কাউনিয়া থানার (ওসি) মাসুমুর রহমান বলেন, ওই ইউনিয়নের কিছু ইউপি সদস্যর ছত্রছায়ায় জুয়া খেলা পরিচালনা হয় বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। তবে মাদক ও জুয়া রোধে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

অপরদিকে হারাগাছ পৌর এলাকায় মাদক ও চুরি বেড়ে যাওয়া প্রসঙ্গে রংপুর মেট্রোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, পৌর প্যানেল মেয়রের অভিযোগ সঠিক নয়। মাসিক আইন-শৃঙ্খলা মিটিংয়ে তিনি (প্যানেল মেয়র) ভুল তথ্য তুলে ধরেছেন। হারাগাছ থানাধীন এলাকায় মাদক জুয়া চুরি রোধ সহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

উপজেলা নির্বাহি কর্মকর্তা তাহমিনা তারিন মাসিক আইন-শৃঙ্খলা সমন্বয় কমিটির সভাপতিত্ব করেন।
সভায় আরো বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি মেহেদী হাসান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ সরকার, বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনসার আলী, সারাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশরাফুল ইসলাম, প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সম্প্রতি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে গেছে। বাজার নিয়ন্ত্রণে জরুরী ভিত্তিতে টিসিবি কার্যক্রম চালু করার প্রয়োজন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, আগামী মাসের মধ্যেই টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু হবে।

 

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০১০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মায়াবাজার.কম
Developed BY Rafi It Solution