বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০১:১১ অপরাহ্ন

খবরের শিরোনাম :
বিএনপি’র বিভাগীয় সমাবেশের দু’দিন আগেই রংপুরে পরিবহন ধর্মঘটের ঘোষনা মটর মালিক সমিতি। ধর্মঘট উপেক্ষা করে রংপুরে বিভাগীয় সমাবেশ সফল করার ঘোষনা বিএনপি’র, সকল প্রস্তুতি সম্পন্ন ব্যবসার পরিবেশ দিয়েছি, আপনারা দেশের কথা ভাবুন— ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী আ.লীগ প্রার্থীকে হারিয়ে জাপা নেতা জয়ী হারাগাছে মাদ্রাসার কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ বহিষ্কৃত সেনা সদস্যের বিরুদ্ধে। সমাধান দিলো পুলিশ, হরিজন সেই কিশোরকে মিষ্টি খাওয়ানো হলো রংপুর সিটি নির্বাচনে মোস্তফাকে জাপার মেয়র প্রার্থী ঘোষণা রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি পছন্দের ছেলেকে বিয়ে করায়, পরিবারের হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দম্পতি পাগলাপীর বাইক রাইডার্স এর মাধ্যমে নিরাপদ বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ।
সেততেু ঘর তৈরি করে বসবাস!

সেততেু ঘর তৈরি করে বসবাস!

নিউজ ডেক্সঃ

চলাচল উপযোগি ব্যাবস্থা না থাকায় একটি সেতুর উপর বাসযোগ্য ঘর বেঁধেছে জলমহালের ইজারাদাররা! এ দৃশ্যটি হলো নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার চাকুয়া ইউনিয়নের ফরিদপুর এলাকার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৬-২০১৭ অর্থবছরে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ৩৮ ফুট দৈর্ঘ্যের পাকা ওই সেতুটি নির্মাণ করা হয় ৩০ লাখ ৮৯ হাজার টাকা ব্যয়ে।

স্থানীয়রা জানান, সেতুটি নির্মাণের পর সংযোগ সড়ক ব্যবস্থা গড়ে না তোলায় সেতুটিতে কখনো পথচারিদের চলাচল করা সম্ভব হয়নি। স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, চলাচলের অনুপযোগি ওই সেতুটিতে ঘর বানিয়ে চার বছর ধরে বসবাস করছে ফরিদপুর মৎস্যজীবী সমবায় সমিতির নামে ইজারা নেওয়া একটি জলমহালের লোকজন। তিনি আরো জানান, ফরিদপুর এলাকায় একটি খালের উপর নির্মিত ওই সেতুটি তৈরী করা হয়েছিল আশপাশের ১২টি গ্রামের মানুষ যেন শুস্ক মৌসুসের ছয় মাস খালের পানি না মাড়িয়ে চলাচল করতে পারে। কিন্তু সংযোগ সড়কের অভাবে সেতুটি পথচারিদের জন্য কোন কাজেই আসছে না।

ফরিদপুর মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি আবু সিদ্দিক বলেন, ‘সেতুটি বানানোর পর থেকে অকেজো পড়ে থাকায় আমরা কয়েক বছর আগে ঘর বানিয়ে পাহারার কাজে লাগাচ্ছি। সেতুটি চলাচল উপযোগি হলে আমরা ঘর ভেঙে নিয়ে যাব।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আহমেদ বলেন, আগামী শুকনো মৌসুমে সেতুর দুই পাশে সংযোগ সড়ক তৈরি করার পরিকল্পনা আছে। বর্তমানে সেতুর নিচে দিয়ে বাইপাস সড়ক আছে। পথচারীসহ ছোট যানবাহন চলাচল করতে সমস্যা হচ্ছে না।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০১০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মায়াবাজার.কম
Developed BY Rafi It Solution