মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৩১ অপরাহ্ন

খবরের শিরোনাম :
বিএনপি’র বিভাগীয় সমাবেশের দু’দিন আগেই রংপুরে পরিবহন ধর্মঘটের ঘোষনা মটর মালিক সমিতি। ধর্মঘট উপেক্ষা করে রংপুরে বিভাগীয় সমাবেশ সফল করার ঘোষনা বিএনপি’র, সকল প্রস্তুতি সম্পন্ন ব্যবসার পরিবেশ দিয়েছি, আপনারা দেশের কথা ভাবুন— ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী আ.লীগ প্রার্থীকে হারিয়ে জাপা নেতা জয়ী হারাগাছে মাদ্রাসার কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ বহিষ্কৃত সেনা সদস্যের বিরুদ্ধে। সমাধান দিলো পুলিশ, হরিজন সেই কিশোরকে মিষ্টি খাওয়ানো হলো রংপুর সিটি নির্বাচনে মোস্তফাকে জাপার মেয়র প্রার্থী ঘোষণা রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি পছন্দের ছেলেকে বিয়ে করায়, পরিবারের হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দম্পতি পাগলাপীর বাইক রাইডার্স এর মাধ্যমে নিরাপদ বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ।
রংপুরে বেশি দামে তেল বিক্রি: দুই ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা

রংপুরে বেশি দামে তেল বিক্রি: দুই ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা

নিউজ ডেক্সঃ

রংপুরে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রির অভিযোগে দুই তেল ব্যবসায়ীর ৫০ হাজার টাকা করে একলাখ টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার ( ১১ মে) দুপুরে নগরীর কালেক্টরেট স্কুল সংলগ্ন জে পাল কোম্পানি ও এসএস ট্রেডার্সের  গোডাউনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রংপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফসানা পারভীন।

আফসানা পারভীন জানান, সরকারিভাবে খোলা সয়াবিন তেল ১৮০ টাকা লিটার বিক্রির নির্দেশনা দেয়া হলেও জে পাল কোম্পানির মালিক বিশ্বজিৎ পাল পাইকারিতে ১৮৩ টাকা লিটার বিক্রি করেছেন। এছাড়া এসএস ট্রেডার্স কোনো বিক্রির রসিদ দেখাতে পারেনি। অতিরিক্ত দামে তেল বিক্রির কারণে খুচরা পর্যায়ে সাধারণ ভোক্তাদের কাছে তেলের দাম ২২০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।
গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জে পাল কোম্পানির গোডাউনে ১৬০০ লিটার সয়াবিন এবং ৯১০০ লিটার পাম্প ও সুপার তেল এবং এসএস ট্রেডার্সের গোডাউনে ১৩ হাজার লিটার সয়াবিন ও ৩৭ হাজার লিটার পাম্পওয়েলহ প্রায় ৬১ হাজার লিটার তেল মজুত পাওয়া যায়। পরে ওই দুই প্রতিষ্ঠান মালিকের ৫০ হাজার টাকা করে একলাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মজুতকৃত তেল ন্যায্য মূল্যে বিক্রির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়।

আফসানা পারভীন আরও জানান, সয়াবিন তেল নিয়ে চলমান সংকটে গত কয়েকদিনে রংপুরে প্রায় ৭৪ হাজার লিটার তেল বিভিন্ন গোডাউন থেকে বের করে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়।
মজুতকৃত তেলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আফসানা পারভীন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০১০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মায়াবাজার.কম
Developed BY Rafi It Solution