বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১২:২০ অপরাহ্ন

খবরের শিরোনাম :
বিএনপি’র বিভাগীয় সমাবেশের দু’দিন আগেই রংপুরে পরিবহন ধর্মঘটের ঘোষনা মটর মালিক সমিতি। ধর্মঘট উপেক্ষা করে রংপুরে বিভাগীয় সমাবেশ সফল করার ঘোষনা বিএনপি’র, সকল প্রস্তুতি সম্পন্ন ব্যবসার পরিবেশ দিয়েছি, আপনারা দেশের কথা ভাবুন— ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী আ.লীগ প্রার্থীকে হারিয়ে জাপা নেতা জয়ী হারাগাছে মাদ্রাসার কাজ বন্ধ করে দেয়ার অভিযোগ বহিষ্কৃত সেনা সদস্যের বিরুদ্ধে। সমাধান দিলো পুলিশ, হরিজন সেই কিশোরকে মিষ্টি খাওয়ানো হলো রংপুর সিটি নির্বাচনে মোস্তফাকে জাপার মেয়র প্রার্থী ঘোষণা রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি পছন্দের ছেলেকে বিয়ে করায়, পরিবারের হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দম্পতি পাগলাপীর বাইক রাইডার্স এর মাধ্যমে নিরাপদ বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ।
দেড় লাখ মানুষকে শনিবার ভ্যাকসিনের আওতায় আনবে রসিক

দেড় লাখ মানুষকে শনিবার ভ্যাকসিনের আওতায় আনবে রসিক

নিউজ ডেক্সঃ

শনিবার নগরজুড়ে রংপুর সিটি কর্পোরেশন (রসিক) কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান করা হবে। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৬৫টি কেন্দ্রে একযোগে দেড় লাখ মানুষকে কোভিড-১৯ এর ভ্যাকসিনের আওতায় নিয়ে আসার ঘোষণা দেয়া হয়েছে। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৬৫টি কেন্দ্র ও বিভিন্ন পয়েন্টে ১৮টি ভ্রাম্যমাণ টিমের মাধ্যমে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান কার্যক্রম পরিচালিত হবে।

সারাদেশে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদানের লক্ষে সরকার ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এবং সিটি মেযর মোস্তাফিজার রহমান মোস্তফার নির্দেশে এ কর্মসূচি হাতে নিয়েছে রসিক স্বাস্থ্য বিভাগ।

রসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ জানান, শনিবার নগরীর প্রতিটি ওয়ার্ডে দিনব্যাপী কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান করা হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। স্ব-স্ব ওয়ার্ড ৫টি করে কেন্দ্রের মাধ্যমে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর প্রতি ওয়ার্ডে মসজিদে এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগে মাইক যোগে প্রচারণা অব্যাহত রয়েছে। এছাড়াও রসিক ব্যবস্থাপনায় টিকা প্রদানের জন্য ব্যাপক প্রচার চলমান রয়েছে।

টিকা প্রদান কর্মসূচি সফল করার লক্ষে প্রায় ১১১৫ জন স্বাস্থ্য কর্মী, স্কাইটস , রোভার স্কাউটস, সুপারভাইজার ও স্বেচ্চাসেবকদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে এবং তারা কার্যক্রম পরিচালনার জন্য সম্পন্নরূপে প্রস্তুত রয়েছেন বলে জানান তিনি।

রসিক স্বাস্থ্য বিভাগের প্রধান ও স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল কাইয়ুম জানান, মহানগরীর ৩৩টি ওয়ার্ডের ১৬৫টি কেন্দ্রে সুপারভাইজার রয়েছেন ১৩৩জন, টিকা পুশিং ম্যান ৩৬৬জন, স্বেচ্ছাসেবক ৫৪৯জন ও মোবিলাইজেশন কর্মী ৯৯জন। এছাড়াও স্ব-স্ব ওয়ার্ডের কাউন্সিলর ও তাদের ৩৩জন উদ্যোক্তা স্ব-স্ব ওয়ার্ডের কেন্দ্রসমূহ তদারকির কাজে নিয়োজিত থাকবেন। সর্বমোট ১১১৪জন স্বাস্থ্য কর্মী, সুপার ভাইজার ও স্বেচ্ছাসেক কাজ করবে। তারা সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা প্রদান করা হবে বলে জানান এই কর্মকর্তা।

কোভিড-১৯ এর ভ্যাকসিনের প্রথম ডোজের টিকা গ্রহণের জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০১০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক মায়াবাজার.কম
Developed BY Rafi It Solution